বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | মালবাহী গাড়ির ধাক্কায় গুরুতর জখম হস্তিশাবক, চলছে চিকিৎসা

Riya Patra | ২০ জুন ২০২৪ ২০ : ৫১Riya Patra


অতীশ সেন, ডুয়ার্স: ভারি মালবাহী গাড়ির ধাক্কায় গুরুতর জখম হল হস্তিশাবক। রক্তাক্ত অবস্থায় দীর্ঘক্ষণ সেটি রাস্তার উপরেই পড়ে থাকল। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোররাতে ফুলবাড়ি-গজলডোবা ক্যানাল রোডে মান্তাদারির গেটবাজার সংলগ্ন এলাকায়। গুরুতর আহত শাবকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে নিয়ে যাওয়া হলেও সেটির অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বলে জানা গিয়েছে। 

প্রায় ৭০টি হাতির একটি দল ওই এলাকায় গত কয়েক দিন ধরে ঘোরাফেরা করছিল। রবিবার দলটি গৌরিকোন এর দিক থেকে তিস্তার ক্যানেল ও রাস্তা পার করে সরস্বতীপুরের দিকে চলে যায়। এর পর দলটি থেকে ৭-৮টি হাতি আলাদা হয়ে গিয়েছিল। এই ছোট দলটি আবার বোদাগঞ্জ এর দিকে ফিরে আসে। এতেই দুটি বাচ্চা সহ একটি মা হাতিও ছিল। এই হাতিগুলিই রাতের দিকে রাস্তা ও ক্যানেল পার করে উত্তর দিকে মান্তাদারি এলাকায় ফেরার চেষ্টা করছিল। সেই সময়ই ফুলবাড়ি-গজলডোবা ক্যানেল রোডে দ্রুত গতিতে চলা বড় কোনও ভারী গাড়ি শাবকটিকে ধাক্কা মারে। দুর্ঘটনার পর মরণাপন্ন অবস্থায় বাচ্চাটিকে পড়ে থাকতে দেখে দল সহ মা হাতিটি সেটিকে ছেড়ে জঙ্গলে ফিরে যায়।

বৃহস্পতিবার রাত ৩টা নাগাদ দূর্গটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। ভোরে রাস্তার উপর রক্তাক্ত অবস্থায় বাচ্চাটিকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাদের থেকে খবর পেয়ে বনদপ্তরের মান্তাদারি বিট অফিসের বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তারা একটি পিক-আপ গাড়িতে বাচ্চা হাতিটিকে তুলে চিকিৎসার জন্য বেঙ্গল সাফারিতে নিয়ে যান। ওই পথে চলা দ্রুতগতির ওভারলোডিং গাড়িগুলির কোনও একটির সঙ্গেই হাতির বাচ্চাটির ধাক্কা লেগে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। বাচ্চাটির মুখে, গলায় মারাত্মক চোট রয়েছে। ভারি কোনও গাড়ির সাথে ধাক্কা লাগার ফলেই এমন হতে পারে বলে মনে করা হচ্ছে। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন পরিবেশপ্রেমীরাও। 

বৈকন্ঠপুর ডিভিশনের ডিএফও এম রাজা জানান, সম্ভবত রাতের দিকে ভারি কোনও গাড়ি ওই হাতির বাচ্চাটিকে ধাক্কা মেরেছে। সেটিকে উদ্ধার করে বেঙ্গল সাফারিতে নিয়ে যাওয়া হয়েছে, সেখানেই চিকিৎসা চলছে। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে গাড়িটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



06 24